মিডিয়ার উপরে বোমাহামলা নিন্দনীয়, ফুলস্টপ

৭১ টিভি চরম পার্টিজান একটি মিডিয়া। এরা লজ্জাহীনভাবে একটি রাজনৈতিক এজেন্ডা নিয়ে এগোয়। নীতিবিহীনভাবে রাজনৈতিক এজেন্ডা অনুসরন করা নিন্দনীয় কিন্তু কোন অপরাধ নয়, অপরাধ হলো সংবাদ ম্যানিপুলেশন করা বা সরাসরি মিথ্যা প্রচার করা। এই অপরাধে ৭১ টিভি’র মতো মিডিয়া হাউসগুলিকে অবশ্যই আইনের সাহায্যে জবাবদিহিতার সম্মুখীন করা উচিৎ।

কিন্তু তাই বলে মিডিয়ার উপরে সন্ত্রাসী আক্রমনকে কোনভাবেই সমর্থন করা যায় না। অনেক পক্ষই আছে যারা বিভিন্ন মিডিয়ার উপরে তীব্রভাবে ক্ষুদ্ধ। কিন্তু এই ক্ষোভ যদি সন্ত্রাস ও ভায়োলেন্সের পথে এগোয় তবে সভ্যসমাজের ভিত্তি ভেংগে পড়ে। মিডিয়ার উপরে বোমা হামলার কোন রকম সমর্থন করা সম্ভব নয় একজন প্রগতিবাদী ও গনতান্ত্রিক এর পক্ষে। বেশ কিছু বুদ্ধিজীবি এই বোমা হামলার সমর্থন করছেন। এদের এই সমর্থন চরমভাবে নিন্দনীয়।যারা অবৈধ শক্তি প্রয়োগ করে দমন করে তাদের বিরুদ্ধে শক্তি প্রয়োগের মাধ্যমে প্রতিরোধ সমর্থন করা যায়। যারা কথায় দমন-পীড়ন করে তাদের কথাতেই প্রতিরোধ করতে হবে, এখানে কোনো রকম ভায়োলেন্স সমর্থন করা সম্ভব নয়।

3 thoughts on “মিডিয়ার উপরে বোমাহামলা নিন্দনীয়, ফুলস্টপ

  1. হ। মজহার সাব সঠিক বলছেন। আপনের মতের সাথে না মিল্লে বোমা মারা লাগবে। আপ্নাগো টক শোতে না ডাকলে বোমা মাইরা হাত পা উড়ায়ে দিতে হবে। মিথ্যা রিপোর্ট কল্লেও বোমা মারা যায়েজ।তো পেয়ারা দোস্ত মাহমুদুর রহমানের বাড়িতে বোমা মারসে কেউ কাবার গিলাফ নিয়া মিথ্যা রিপোর্ট করায়? দিগন্ত টিভিতে বোমা মারসে? দিগন্ত আমারদেশ চ্যানেল ওয়ান বন্ধ করার প্রতিবাদ করতে হবে নাইলে বোমা খাইতে হবে? এখন্তো দেখতেসি যুদ্ধাপরাধের বিচার করতে আইনী লড়াই করতে গিয়া তুরিন ম্যাডামের বাসাতেও বোমা মারা হইতেসে। তাইলে আর বাকশালীদের সাথে আপনের ঝুটির কি পার্থক্য? সবতো একি সুতায় বান্ধা। ভালো না লাগলে মামলা, বোমা, হামলা।

  2. Those who criticized attack on Daily Sangram, Naya Diganta, Diganta TV by Shahbag movement – should also criticize these attacks. There is no role of double standards.

  3. To be fair, I’d request the author to replace the link of the partial video clip with a link of the entire episode of the talk show. The widely circulated clip linked here conveniently captured Mr. Mazhar’s rhetoric and innuendo (between minutes 18.00 to 21.00) and not the further clarification of his actual stance on the issue later on the same show which can be found between minutes 28.30 – 31.00 in https://www.youtube.com/watch?v=jqYpZb7-0mg#t=1838

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s