নেত্রী, অডিও লীকটা খালেদা জিয়ার দেয়া গোল নয়, আপনার ওউন গোল

sheikh-hasina-own-goal

কেমব্রিজ, ৩০ অক্টোবার ২০১৩

এইচ.টি. ইমামের বার্ধক্যে জর্জরিত স্টান্ট সত্ত্বেও শেখ হাসিনা বলেছেন, বিএনপিই টেলি কনভার্সেশনের অডিও ফাঁস করেছে।

নেত্রী, গোলটা দিয়েছে আপনার টীমেরই প্লেয়ার, কিন্তু নিজেদের, দ্যাট মিনস আপনার নেটে। এটাকে ওউন গোল বলে। ওউন গোলের স্কোর সব সময়ে “বিরোধী” পক্ষেই কাউন্ট হয়। এটা এত প্রচার করে বলার কিছু নেই।

আর আপনি ওউন গোল খাবেন না বা কেন? আপনার এক প্লেয়ার বলেছিল আপনার বাবার জার্সি খুলে ডুগডুগি বানাবে। আরেক প্লেয়ার আপনার বাবাকে রেড কার্ড দেখানো সেলিব্রেট করতে ট্যাংকের উপর নেচেছিল। আরেক প্লেয়ার যারা রেড কার্ড দেখিয়েছে তাদের শপথ অনুষ্ঠান কনডাক্ট করেছে। এসব লোকজন আজ আপনার ফার্স্ট টীমের প্লেয়ার। এদের দেয়া গোল অপনেন্টের জালে না পড়ে আপনার জালে পড়বে, তাতে আশ্চর্যের কী আছে?

আপনার এই প্লেয়ারদের দেয়া বিগত ওউন গোল, যা ফুটবল সমাজে “নাস্তিক” গোল নামে খ্যাত, সেই গোল এখনও আপনার দুঃস্বপ্ন হয়ে আছে। সেই গোল দেয়ার অপরাধে আপনি মাহমুদুর রহমানকে জেলে পুরেছেন ঠিকই, কিন্তু বাস্তবে সেটা ছিল ওউন গোল। সরকারী টাকায় ইসলামের বিরুদ্ধে কুৎসা রটানোদের খাওয়ানো পরানো, এমনকি টয়লেটের ব্যবস্থা করানো, আপনাকে দিয়ে থাবা বাবাকে শহীদ ঘোষণা করানো, এই গোলগুলো কেউ অন্য কেউ দিয়ে দেয়নি। এসব আপনাদেরই ওউন গোল। ওসব প্লেয়ারদের টীমে রাখলে আরও ওউন গোল হওয়ার ব্যাপক সম্ভাবনা।

তার উপর আপনার আন্ডার নাইনটিন টীমের ক্যাপ্টেন, যাকে সম্ভবত আপনি নিজে রিটায়ার করার পর মেইন টীমের ক্যাপ্টেন বানানোর প্ল্যান ভাজছেন, সেই ইয়াং প্লেয়ার “মাদ্রাসার ছাত্র কমায়ালামু!” ঘোষণা দিয়ে আপনাকে আরেকটি গোল খাওয়ানোর ব্যবস্থা করেছে। এই সম্ভাবনা প্রবল যে ইয়াং প্লেয়ার ট্রেনিং গ্রাউন্ডে ঐ বামপায়ী প্লেয়ারদের সাথে বেশি সময় কাটাচ্ছে বলেই সে আপনার বিপরীত নেটের বদলে আপনার নিজের নেটে গোল দিতে বেশি পারদর্শী।

হ্যাঁ নেত্রী, এটা আমি মানি যে অপনেন্ট টীমের ভালো প্লেয়ার একটি দুশ্চিন্তার কারণ। কিন্তু তার চেয়েও বড় দুশ্চিন্তার কারণ হচ্ছে নিজের টীমের ডিজওরিয়েন্টেড ডিলিউশনাল প্লেয়ার। আপনি অপনেন্ট টীমের সব প্লেয়ারকে ইনজুরড করে দিলেও আপনার টীমের এই ডিলিউশনাল প্লেয়াররাই আপনাকে ভোগে পাঠাতে যথেষ্ট। এদেরকে রিপ্লেস করুন। অভিজ্ঞ ও সৎ স্কাউট ব্যবহার করে দেখুন, ভালো প্লেয়ার পাওয়া যাওয়ার কথা।

2 thoughts on “নেত্রী, অডিও লীকটা খালেদা জিয়ার দেয়া গোল নয়, আপনার ওউন গোল

    • আমাগো ওহনের নেএী জানেইনা কেমনে দেশকে না -সরি, দলকে জয়লাভ করাতে হয । উনি দলের ক্যাপ৳ন হয়ে যে দল নিয়ে পাচঁ বছর সময়ের মধ্যে যে খেলা খেললেন বাংলাদেশ নামক সে৳ডীয়ামে তাতে বাংলাদেশের জনগণ মনের দুঃখে উনারে লাল কাড দেখাইয়া দিছেন। উনি কিছু অদক্ষ্য খেলোয়ার নিয়ে মাঠে নেমেছেন এবং খেলোয়ারদের পজিশন সঠিক ছিলনা এবং কিছু খেলোয়ার ছিল শাররীক ও মানসিকভাবে আনফিট।বিরধীদলের কাছে উনার দল ইতিমধ্যে অনেক গোল হজম করেছেন,extra সময়ের মধ্যে গোল পরিশোধ করা উনার দলের পক্ষে impossible ,উনার দলের player -রা কিছু আওঘাতী গোলও করেছেন।বিশেষ করে উনার strikers এবং defenders ছিল অদক্ষ্য এবং অতি দূবল ।গোলকিপার এর কথা আর বললামইনা,উনি গোল কিপিং বাদ দিয়ে বল নিয়ে মাঝেমাঝে গোল দিতে গিয়ে কয়েকটি গোল ও দলকে হজম করিয়েছেন ,তাই খেলার শেষের দিকে ক্যাপ৳ন, গোলকিপার বদলিয়েছেন। but TIME IS OVER NOW.

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s