এইচ টি ইমাম- ম্যাটাডোর’স ক্লোক

KazumaKaneko-Matador
আমার মনে হয় অনেকেই এই ফোনালাপ এনট্র‍্যাপমেন্ট এ উপদেষ্টা এইচ টি ইমাম এর ভূমিকাকে ভুলভাবে দেখছে। আমার তো স্পষ্ট মনে হচ্ছে এইচ টি ইমাম এর ৭১ নিয়ে বিতর্কিত কথা ছিলো বুলফাইটে ম্যাটাডোরের লাল ক্লোকের মতো একটি ডিসেপসন ট্যাকটিক, এই পুরো এনট্র‍্যাপমেন্ট এর অংগাংগী অংশ। প্রথম থেকেই আওয়ামী সরকারের উদ্দ্যেশ্য ছিলো ফোনালাপ ফাস করা। এইচ টি ইমাম ইচ্ছে করেই ফোনালাপের একটি অংশ বিকৃত করে মিডিয়াতে জোর দিয়ে প্রচার করে। আওয়ামী সাংবাদিক জ ই মামুন সোৎসাহে সেটি এম্ফ্যাসাইজ করে। জ ই মামুন তার ফেসবুক ফিডে একবার নয়, বারবার এই অংশটি প্রচার করে।
এই সবেরই উদ্দ্যেশ্য ছিলো যে বিকৃত কথাটির সঠিক বিবরনী পাওয়ার জন্যে যেন জনগন এবং সর্বোপরি বিএনপি থেকেই দাবী ওঠে।এতে সম্ভাব্য আইনী পদক্ষেপের বিরুদ্ধেও একটি যৌক্তিকতা প্রস্তুত হলো।এর পরে সাথে সাথেই লুম্পেন-গোয়েবলস ইনু বলেন যে ফোনালাপ প্রকাশ করা দরকার। এরপরে সবকিছু প্ল্যানমাফিকই এগোয়।

বিএনপি’র কাছে এটা এখন পরিষ্কার হওয়া দরকার যে আওয়ামী লীগের মোটিভ সম্পর্কে সবচেয়ে নেগেটিভ ধারনাও এখন অতিরন্জন নয়। তারা ক্ষমতায় টিকে থাকা ও বিএনপিকে ভোটের সুযোগ না দেয়ার জন্যে সবকিছু করতে প্রস্তুত। প্রতিপক্ষ সম্পর্কে কোনো ইল্যুশন নিয়ে এই নেগোশিয়েশনে সাফল্য সম্ভব নয়।

One thought on “এইচ টি ইমাম- ম্যাটাডোর’স ক্লোক

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s